You are currently viewing ছিড়া জামা – লুঙ্গি পড়া মানুষ
ছিড়া জামা – লুঙ্গি পড়া মানুষ

ছিড়া জামা – লুঙ্গি পড়া মানুষ

  • Post category:Blog
ছিড়া জামা – লুঙ্গি পড়া মানুষ গুলো এখনো দেশের উন্নয়নে অংশগ্রহণ করতে চাই বলেই বার বার তারা ইনভেস্ট করছে। ট্যাই পড়া সো কলড রাজনীতিবিদ অার ব্যাবসায়িকরা কি সেটা চাই?
 
৭১ এর পর দেশকে পরিবর্তন করার সব চেয়ে বেশি সুযোগ পেয়েছিলেন বঙ্গবন্ধু। কিন্তু তিনি তা করতে পারেননি। কারণ বাকশাল। তারপর সব চেয়ে সুযোগ পেয়েছিলেন প্রেসিডেন্ট জিয়াউর রহমান, তিনিও তা করতে পারেন নি। কারণ সেনাবাহিনীর কোন্দল।
 
কাক্কুর কথা বাদি দিলাম, তারপর অনেকটা সময় পার হলো, একটু একটু করে চালু হলো শেয়ার মার্কেট। কিন্তু না সেখানেও হায়নাদের কূ-নজর। সাধারণ মানুষ পথে নামলো, শেয়ার মার্কেটের উপর থেকে বিশ্বাস উঠে গেলো।
 
তারপর অার ২০ টা বছর, চালু হলো নতুন অারেকটা ইন্ডাস্ট্রি ই-কমার্স, সেখানেও কূ-নজর। অাবার ও সাধারণ মানুষের অার্তনাদ, পূনারায় ই-কমার্স এর মত গুরুত্বপূর্ণ ইন্ডাস্ট্রি এর উপর থেকে বিশ্বাস উঠে গেলো।
 
মুদ্দা কথা, যে যখন সুযোগ পেয়েছে বা পাচ্ছে জনগণের মাল চেটেপুটে খেয়েছে বা খাচ্ছে। সাধারণ মানুষকে সাথে নিয়ে Sustainable benefits এর দিকে কেউ দৌড়াইনি।
 
মাঝখান থেকে সাধারণ মানুষদের মাজা ভেঙ্গে দেওয়া হলো অার শেয়ার মার্কেট, ই-কমার্স ইন্ডাস্ট্রির মত sustainable industries গুলোকে সাধারণ মানুষের কাছে একটা ত্রাসে পরিনত করা হলো।
 
ছিড়া জামা – লুঙ্গি পড়া মানুষ গুলো এখনো দেশর উন্নয়নে অংশগ্রহণ করতে চাই বলেই তারা বার বার ইনভেস্ট করে। ট্যাই পড়া সো কলড রাজনীতিবিদ অার ব্যাবসায়িরা কি সেটা চাই? বা কোন দিন চেয়েছিলো?

Leave a Reply